মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ মার্চ ২০২০

মহাপরিচালক

আনিস মাহমুদ

মহাপরিচালক

ইসলামিক ফাউন্ডেশন

 

সরকারের অতিরিক্ত সচিব জনাব আনিস মাহমুদ (পরিচিতি নং- ৪১২৮) বিগত ০৩ ফেব্রুয়ারি ২০২০  তারিখে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের  দায়িত্ব গ্রহণ করেছেন।

তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৯ম ব্যাচ এর সদস্য হিসেবে ১৯৯১ সালের ২৬ জানুয়ারী সরকারি চাকরিতে নিয়োগ প্রাপ্ত হন।

তিনি তার সুদীর্ঘ চাকরি জীবনে নিষ্ঠা  এবং আন্তরিকতার সাথে  মাঠ পর্যায়ে কাজ করেন পাশাপাশি বাংলাদেশ সচিবালয়সহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ  দায়িত্বে নিয়োজিত থেকে  নিজেকে বিকশিত করেছেন।

চাকরি জীবনের শুরুতে তিনি  অর্থ মন্ত্রনালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সহকারী সচিব হিসেবে যোগ দেওয়ার পর পর্যায়ক্রমে তিনি খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট, চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি), লক্ষ্মীপুর ও কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট , লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা , পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়  এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক , নির্বাচন  কমিশন সচিবালয়ে উপ-প্রকল্প পরিচালক (উপ-সচিব) হিসেবে কর্মরত ছিলেন।

জনাব আনিস মাহমুদ  নেত্রকোনা ও খুলনা জেলার জেলা প্রশাসক, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব ও যুগ্মসচিব এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফউন্ডেশনের সচিব এবং যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব ও অতিরিক্ত সচিব হিসেবে নিয়োজিত ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক পদে যোগ দেওয়ার পুর্বে তিনি ভূমি  মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে কাজ করেছেন।

জনাব আনিস মাহমুদ ২৯ অক্টোবর ১৯৬৫ সালে ফেনী জেলার ফুলগাজী উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

পেশাগত কাজে তিনি ইতালী , নেদারল্যান্ডস , চীন, সিঙ্গাপুর , দক্ষিণ কোরিয়া , ভিয়েতনাম, মালয়েশিয়া থাইল্যান্ড ও তুরস্ক সফর করেন। এছাড়াও তিনি ২০১৭ সালে পবিত্র হজ্ব পালনে সৌদি আরব সফর করেন। ব্যক্তিগত জীবনে  আনিস মাহমুদ ও তাঁর সহধর্মিনী ফেরদৌসী মায়া এক কন্যা ও এক পুত্রের জনক-জননী।

 



Share with :

Facebook Facebook