মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ মে ২০১৮

ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের উদ্যোগে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধনে নিজেদেরকে পরিচ্ছন্ন জাতি হিসেবে বিশ্বের দরবারে স্থান করে নিতে হবে- বলছেনে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন মেয়র


প্রকাশন তারিখ : 2018-05-09

ঢাকা, বুধবার, ৯ মে ২০১৮॥ 
         ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, নিজেদেরকে পরিচ্ছন্ন জাতি হিসেবে বিশ্বের দরবারে স্থান করে নিতে হবে। আমাদের প্রাণের শহর ঢাকা। এ নগরীকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের সকলের। প্রতিটি নাগরিকেরই উচিত এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহন করা। আজ (৯ মে, বুধবার) সকালে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের উদ্যোগে আসন্ন রমজান উপলক্ষে মুসল্লীদের যাতায়াত ও এবাদতে স্বাচ্ছন্দ্য বিধানের লক্ষ্যে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করতে হবে নিজের ঘর থেকে। নিজের ঘর, আঙ্গিনা, পাড়া-মহল্লা পরিস্কার থাকলেই শহর পরিস্কার থাকবে।


         মেয়র বলেন, দিন দিন আমাদের ধর্মীয়, পারিবারিক ও সামাজিক মূল্যবোধগুলো হারিয়ে যাচ্ছে। এই অনুভূতি ও মূল্যবোধগুলোকে হারিয়ে যেতে দেয়া যাবে না। এই মূল্যবোধগুলোকে বাঁচিয়ে রাখতে পারলেই শহরের মানুষগুলো ভাল থাকবে। সাঈদ খোকন শহর পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য নাগরিকদের অংশগ্রহণের বিকল্প নেই উল্লেখ করে বলেন, প্রতিটি পাড়ায়, মহল্লায় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানগুলোকেও এই পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নিতে হবে। এই দেশটাকে আমরা সবাই মিলেই সোনার বাংলা হিসেবে গড়ে তুলব। ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র এ সময় পুরো বায়তুল মুকাররম জাতীয় মসজিদ ঘুরে দেখেন। এ সময় তিনি মসজিদে দুই রাকাত নামাজ আদায় করেন। অনুষ্ঠানটি বাস্তবায়নে সহযোগিতায় ছিল ইসলামিক ফাউন্ডেশন। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ ও সাধারন মুসল্লীগন উপস্থিত ছিলেন।


Share with :
Facebook Facebook