মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ এপ্রিল ২০১৭

সন্ত্রাস ও জঙ্গীবাদের মাধ্যমে বিশ্বের কোথাও ইসলাম প্রতিষ্ঠিত হয় নি-বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ


প্রকাশন তারিখ : 2017-04-28

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০১৭॥ 
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, সন্ত্রাস ও জঙ্গীবাদের মাধ্যমে বিশ্বের কোথাও ইসলাম প্রতিষ্ঠিত হয় নি। এক শ্রেণীর মানুষ ধর্মের অপব্যাখ্যা দিয়ে ধর্ম রক্ষার নামে সন্ত্রাসী ও জঙ্গিবাদী কার্যক্রম পরিচালনা করছে। তাই ধর্মের ভ্রান্ত শিক্ষা থেকে সাধারন ধর্মপ্রাণ মুসলমানদেরকে রক্ষার জন্য দ্বীনী শিক্ষার প্রচার ও দ্বীনী দাওয়াতের সম্প্রসারন প্রয়োজন। আজ (২৭ এপ্রিল,বৃহস্পতিবার) বিকালে কুষ্টিয়া জেলায় ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে আলেম-ওলামাদের করণীয়’ শীর্ষক প্রশিক্ষন ও দাওয়াতী মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্রধান আলোচকের বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, এক শ্রেনীর মানুষ ধর্মকে রাজনীতির মধ্যে টেনে এনে ধর্মের অপব্যবহার করছে। ধর্মপ্রাণ হক্কানী আলেম ওলামাদেরকে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। সভাপতির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, আলেম-ওলামা, পীর-মাশায়েখ, ওলী-আওলিয়াগন নিষ্ঠার সাথে দ্বীনের প্রচার করেছেন বলেই বাংলার জমিনে ইসলাম আজ একটি শক্ত ভিত্তির উপর প্রতিষ্ঠিত। তাই সন্ত্রাস ও জঙ্গীবাদ কখনোই এ দেশে মাথা তুলে দাঁড়াতে পারবে না। 

অনুষ্ঠানে স্থানীয় জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার, ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের সংশ্লিষ্ট জেলার শিক্ষক, কেয়ারটেকার, খতিব, ইমাম, আলিয়া ও কওমী নেসাবের আলেম-ওলামা, হাফেজ ও পীর মাশায়েখ এবং জেলা পর্যায়ে ইসলামিক ফাউন্ডেশনের সাথে সম্পৃক্ত ৯ টি সমিতির প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। এর আগে সকালে রাজবাড়ী জেলায় আয়োজিত প্রশিক্ষন ও দাওয়াতি মাহফিলে মহাপরিচালক প্রধান অতিথির বক্তব্য রাখেন। এছাড়া ইফা কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী এই দাওয়াতি মাহফিলে মহাপরিচালক যশোর, মৌলভীবাজার, ঝিনাইদহ ও মাগুরা জেলা সফর করবেন।


Share with :
Facebook Facebook