মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ August ২০১৭

ইসলামিক ফাউন্ডেশন হালাল ডায়াগনস্টিক ল্যাবরেটরীর উদ্বোধনে রোহিঙ্গাদের মৌলিক মানবাধিকার লংঘিত হচ্ছে- বলেছেন ওআইসি মহাসচিব


প্রকাশন তারিখ : 2017-08-05
ঢাকা, শুক্রবার, ৪ আগস্ট ২০১৭॥ 
বাংলাদেশে সফররত ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব ড. ইউসুফ বিন আহমদ আল-ওছাইমিন বলেন, রোহিঙ্গাদের মৌলিক মানবাধিকার লংঘিত হচ্ছে। তাঁরা বাঁচার জন্য সংগ্রাম করছে। বাংলাদেশ সরকার আশ্রয় দিচ্ছে। তাদেরকে সাহায্য করছে। তিনি আজ (৪ আগস্ট) শুক্রবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওস্থ ইসলামিক ফাউন্ডেশন সভাকক্ষে আয়োজিত আলেম-ওলামাদের সাথে মতবিনিময় এসব কথা বলেন। ওআইসি মহাসচিব রোহিঙ্গাদের সাহায্য করার জন্য বাংলাদেশকে ১ লক্ষ ডলার প্রদানের প্রতিশ্রুতি দেন।
ওআইসি মহাসচিব বলেন, বিশ্বব্যাপি হালাল পণ্যের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে সারা বিশ্বে প্রায় ২.৩ ট্রিলিয়ন ডলারের হালাল ভোগ্যপণ্যের বাজার রয়েছে। ওআইসি হালাল পণ্যের বাজার তৈরিতে ভূমিকা পালন করছে। তিনি আরো বলেন, ইসলাম সহিষ্ণুতা, শান্তি ও উদারতার ধর্ম। মুসলমানদেরকে তাদের কর্ম, আচরণ ও মনোভাবে এর প্রতিফলন ঘটাতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। ধর্মসচিব মোঃ আব্দুল জলিল ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক এতে বক্তৃতা করেন। 
সভায় সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক, সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, ইতিহাসবিদ সৈয়দ আনোয়ার হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন উর রাশিদ আসকারী, ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নরস এর গভর্নর এডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ, সিরাজ উদ্দিন আহমেদ ও  মিছবাহুর রহমান চৌধুরী প্রমুখ অংশ নেন।  
ওআইসি মহাসচিব রাজধানীর আগারগাঁওস্থ ইসলামিক ফাউন্ডেশনের নবনির্মিত ‘হালাল ডায়াগনস্টিক ল্যাবরেটরী’ উদ্বোধন করেন। বিভিন্ন ভোগ্যপণ্যের হালাল অবস্থান নিরূপণের জন্য হালাল সার্টিফিকেট প্রদানের লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন এই হালাল ল্যাবরেটরী প্রতিষ্ঠা করেন। 
এছাড়া ওআইসি মহাসচিব ইসলামিক ফাউন্ডেশনের প্রকাশনা বিভাগ কর্তৃক আয়োজিত পুস্তক প্রদর্শনী পরিদর্শন করেন

Share with :
Facebook Facebook