মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd অক্টোবর ২০১৭

ইসলামের নামে জঙ্গিবাদ ও চরমপন্থার মাধ্যমে বিভিন্ন গোষ্ঠী ইসলামের ক্ষতি করার চেষ্টা করছে- বলেছেন ধর্মসচিব


প্রকাশন তারিখ : 2017-10-22

ঢাকা, ২১ অক্টোবর ২০১৭, শনিবার ॥
ধর্মসচিব মোঃ আনিছুর রহমান বলেছেন, ইসলামের নামে জঙ্গিবাদ ও চরমপন্থার মাধ্যমে বিভিন্ন গোষ্ঠী ইসলামের ক্ষতি করার চেষ্টা করছে। সন্ত্রাস ও জঙ্গিবাদের মাধ্যমে বিভিন্ন গোষ্ঠী বাংলাদেশের অর্জনকে ম্লান করার চেষ্টা করছে। এ বিষয়ে তিনি আলেম-ওলামাদেরকে সতর্ক ও সজাগ থাকার আহ্বান জানান। তিনি আজ (২১ অক্টোবর) শনিবার সকালে আগারগাঁওস্থ ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন।
ধর্মসচিব আরো বলেন, বাংলাদেশের ছেচল্লিশ বছরে এই সরকারই প্রথম কওমী মাদ্রাসার সনদের স্বীকৃতি প্রদানসহ কওমী বোর্ড গঠন করেছে। সরকার মাদ্রাসা শিক্ষার সংস্কারের উদ্যোগ নিয়েছে এবং পাঠ্য পুস্তকে সংশোধনী আনা হয়েছে।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, প্রকৃত ইসলামের প্রচারের মাধ্যমে ইসলামের নামে বিকৃত শিক্ষা রোধ করা সম্ভব হবে। ইসলামিক ফাউন্ডেশন বিজ্ঞ উলামায়ে কেরামের সমন্বয়ে প্রকৃত ইসলাম প্রচারে কাজ করে যাচ্ছে।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ হাফিজুর রহমান, ওয়াকফ প্রশাসক মোঃ শহীদুল ইসলাম, ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মু. আঃ হামিদ জমাদ্দার, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম, আইন উপদেষ্টা এ. আর. মাসুদ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব এ. কে. এম শহীদুল্লাহ, উপসচিব মোঃ সাখাওয়াত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ আল মা‘রূফ, জগন্নাথ বিশ্ববিধ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আহমদ আবুল কালাম, শাইখ মুহাম্মাদ উছমান গণী, মাওলানা সৈয়দ ওয়াহিদুয্যামান, ড. মোহাম্মদ সাইফুল ইসলাম আল আযহারী ও মাওলানা নোমান আবদুল্লাহ প্রমুখ এতে অংশ নেন।


Share with :
Facebook Facebook