মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ August ২০১৭

ধর্মীয় বিশ্বাস ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হলে ইমাম ও আলেম সমাজ এসডিজি বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে- বলেছেন টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে আলেম-ওলামাদের সম্পৃক্তকরণ’ কর্মশালায় বক্তারা


প্রকাশন তারিখ : 2017-08-11

ঢাকা, বৃহস্পতিবার, ১০ আগস্ট ২০১৭॥ 
    ধর্মীয় বিশ্বাস ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হলে ইমাম ও আলেম সমাজ এসডিজি বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। আজ (১০ আগষ্ট, বৃহস্পতিবার) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উইন্ডি টাউন হলে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে আলেম-ওলামাদের সম্পৃক্তকরণ’ শীর্ষক দিনব্যাপি কর্মশালায় বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেন, সারা বিশ্বময় এসডিজি একটি আন্দোলন। এসডিজির লক্ষ্যমাত্রার সাথে আওয়ামী লীগ সরকারের ইশতেহারের অনেক মিল রয়েছে। নিজেদের মেধা ও সম্পদের মাধ্যমে এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনে আলেম সমাজকে নিয়ে সরকার একসঙ্গে কাজ করবে। সর্বস্তরে ধর্মীয় নেতাদের গ্রহণযোগ্যতার কথা উল্লেখ করে তিনি বলেন, তৃণমূল পর্যায়ে আলেম-ওলামারা সবচেয়ে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারেন। এছাড়া স্বদেশপ্রেম ও ঈমানের শক্তির মাধ্যমেই  তারা জঙ্গীবাদ মোকাবেলা করতে পারেন। 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, আলেম সমাজকে সত্য, ন্যায় ও উন্নয়নের পক্ষে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলায় সোনার মানুষ গড়বেন। আর সেই দায়িত্ব পালনে আলেম সমাজকে এগিয়ে আসতে হবে। জাতিকে নৈতিক শিক্ষা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে আলেম সমাজ সবচেয়ে বেশি ভূমিকা রাখতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রতিমন্ত্রী বলেন, ধর্মীয় সকল অপপ্রচার ও অপব্যাখ্যা রোধে এবং সঠিক ধর্মীয় শিক্ষা সবার মাঝে ছড়িয়ে দিতে সরকার ইসলামিক ফাউন্ডেশনের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করতে চায়। এছাড়া তিনি ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষন একাডেমির জন্য ১১ টি জেলায় শেখ রাসেল আধুনিক কম্পিউটার ল্যাব ও ভাষাশিক্ষা কেন্দ্র  স্থাপন করে দেয়ার ঘোষণা দেন। 
অনুষ্ঠানে ধর্মসচিব মোঃ আব্দুল জলিলের সভাপতিত্বে ধর্মবিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন এমপি, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুনুর রশীদ আশকারী, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্ণর সিরাজউদ্দিন আহমদ, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ ও আলেম-ওলামাগণ উপস্থিত ছিলেন। 

 


Share with :
Facebook Facebook